নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
চবিতে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

চবিতে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদকঃ চবি মাইক্রোবায়োলজি বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার  ( ২৯ মার্চ) ২০২২ দুপুর ১২:০০ টায় চবি জীব বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হোসাইন। চবি মাইক্রোবায়োলজি বিভাগের সভাপতি প্রফেসর ড. শারমিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যের শুরুতে উপস্থিত সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান এবং নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান। তিনি বলেন, জ্ঞান-গবেষণার অন্যতম তীর্থস্থান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। যারা এ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে তারা অত্যন্ত সৌভাগ্যবান। কারণ মেধা যাচাইয়ের কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সর্বোচ্চ মেধাবীরাই এ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য বলেন, কোভিড-১৯ মহামারীকালীন জীব বিজ্ঞান অনুষদ কোভিড-১৯ সনাক্তকরণ ল্যাব স্থাপন করে মহামারী নিয়ন্ত্রণে যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে তাতে বাংলাদেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সুনাম অনেকগুণ বৃদ্ধি পেয়েছে। বিষয়টি অত্যন্ত গৌরবের ও আনন্দের। মাননীয় উপাচার্য নতুন শিক্ষার্থীদের বিভাগের গুণী শিক্ষক-গবেষকদের সান্নিধ্যে থেকে লেখা-পড়ায় অধিকতর মনোযোগী হয়ে নিজেদের দক্ষ, যোগ্য ও আলোকিত মানব সম্পদে পরিনত হওয়ার সুযোগ যথাযথভাবে কাজে লাগানো আহ্বান জানান। তিনি বিদায়ী শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কোভিড-১৯ ল্যাব স্থাপন করে দেশ ও মানবতার কল্যানে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ মাননীয় উপাচার্যকে মাক্রোবায়োলজি বিভাগের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া চবি জীব বিজ্ঞান অনুষদে স্থাপিত কোভিড ১৯ ল্যাবে বিভিন্ন কার্যক্রম সহ স্বেচ্ছাসেবক হিসেবে কাজের স্বীকৃতি স্বরূপ শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী ইদি আমিন অজয় ও সেংভিয়া দারিং। অনুষ্ঠানে বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com